09 August 2015

রিয়াদের ব্লগে স্বাগতম

বিসমিল্লাহির রাহমানির রাহীম

  আমার নাম রিয়াদ। পুরো নাম কাজী সুলতান মাহমুদ। আমি এখন পড়ালেখা করছি। এটাই আমার প্রথম ব্লগ। আমার আর কোন ব্লগ নেই। আমি বই পড়তে খুব ভালোবাসি। এইকাজটা কেন যেন অনেক বেশি ভালো লাগে। আবার মাঝেমধ্য দু' একটা গল্প মাথায় ঘুরঘুর করে। কিন্তু সাহস করে লিখে উঠতে পারি না। এবার সাহস করেই ফেললাম। এর জন্যই ব্লগটা খোলা। এখন থেকে একটু একটু সাহস করে লিখে ফেলব আপনার জন্য কিছু। জানি না আমার লেখা আপনার কাছে কেমন লাগবে! তারপরও আশা রাখি ভালো লাগবে।
  আমার ব্লগে গল্প ছাড়াও কিছু অন্যধরনের লেখাও পাবেন। যেমন - আমি তথ্যপ্রযুক্তি অনেক ভালবাসি। এই বিষয়ে যদিও বেশি জানি না, তবুও যতটুকু জানি ততটুকু দিয়েই আপনার সাহায্য করার চেষ্টা করবো। তথ্যপ্রযুক্তি বিষয়ে আপনারও যদি কোন সমস্যা থেকে থাকে, আমাকে জানাবেন। আমি আমার সাধ্যমত সাহায্য করার চেষ্টা করব। 
এবার কিছু গুরুত্বপূর্ণ কথা বলি-
  • আমি একজন বাঙালি। আর আমার ব্লগটা বিশেষভাবে বাঙ্গালিদের জন্যই খোলা হয়েছে। আর আপনি যদি অবাঙ্গালি হয়ে আমার ব্লগ পরে থাকেন এবং আমার মাতৃভাষা আপনার মস্তিষ্ক গত হয়ে থাকে, তাহলে আমি আপনাকে সশ্রদ্ধ সালাম জানাই আমার ব্লগে আসার জন্য। তবে আমি বাংলা ভাষাভাষীদের উদ্দেশ্যে বলব যে, এখানে এসে নিজেকে শুধু বাঙ্গালিই ভাববেন। অন্য কিছু ভাবার দরকার নাই। 
  • আমি ব্লগ খুলেছি বলে মনে করবেন না যে, আমি বিএনপিপন্থী, আওয়ামীপন্থী, জামাতপন্থী, শিবিরপন্থী বা শাহবাগপন্থী নাস্তিক। যারা এরকম এরকম মনে করবেন তারা আমার ব্লগ থেকে ১০০ হাত দূরে থাকবেন! আপনার মত কিছু লোক আমার ব্লগে না আসলে আমার ব্লগ পঁচে যাবে না।
  • আমি খুব সহজ সরল মানুষ। আমার সাথে খুব সম্ভব ভালো ব্যবহার করার অনুরোধ করছি। কারণ "সম্পর্ক ব্যবহারের উপর নির্ভরশীল"।
  • আপনি যদি আমার পরিচিত কেউ হয়ে থাকেন তাহলে আমি বলব যে এখানে কমপক্ষে সেটা প্রকাশ করার প্রয়োজন নাই। ব্যক্তিগতভাবে পরিচিত থাকেন সেটাই ভালো। কারণ এই ব্লগে আমি কোন ব্যক্তিগত বিষয় নিয়ে আলোচনা করতে রাজি না। 

যাক, অনেক কিছু বলা হলো। আর কিছু বলতে চাচ্ছি না এই মুহূর্তে। উপরের কথাগুলো আপনি কিভাবে নিবেন তা একান্তই আপনার ব্যক্তিগত ব্যাপার। ভালো লাগলে জানাবেন। খারাপ লাগলেও ভালোভাবে জানানোর চেষ্টা করবেন। আমাকে আরো উৎসাহিত করবেন ভালো লেখার জন্য। আর আপনি যদি এই বিরক্তিকর আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ে থাকেন, তাহলে আপনার ধৈর্য্যে আমি মুগ্ধ এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ।